সর্বশেষ সংবাদ

6/recent/ticker-posts

Header Ads Widget

"যাবজ্জীবন রাষ্ট্রপতি" শি জিনপিংকে তারেক রহমানের অভিনন্দন

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় হস্তক্ষেপ কামনা


চীনের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতার মেয়াদ দুই দফার পরিবর্তে আজীবনের জন্য নিযুক্ত হওয়ায় শি জিনপিংকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান। গত ১০ মার্চ তারেক রহমানের পক্ষে রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত অভিনন্দন বার্তাটি চীন দূতাবাসের সম্প্রতি দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূত ঝাঙ জুও’র কাছে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

অভিনন্দন বার্তায় তারেক রহমান জিনপিংকে “যাবজ্জীবন বহাল রাখায়” সাফল্য কামনা করে বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় হস্তক্ষেপ করার আহবান জানিয়েছেন।

চীনকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে জিনপিং যে পদ্ধতিতে ক্ষমতায় বহাল রয়েছেন সেটিকে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় জিয়াউর রহমানের উদ্ভাবন বলে দাবি করেন।
তিনি আরও বলেন, “দুই বারের বেশি রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন না করার যে অগণতান্ত্রিক রীতি প্রচলিত ছিল তা রহিত করায় গণতন্ত্রকামী মানুষের জন্য এক উজ্জল দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।”

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে চীনের অবদান স্মরণ করে তারেক রহমান দেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ভূমিকা রাখার আহবান জানান।
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে “গণতন্ত্রের মা” হিসেবে উল্লেখ করে বিবৃতিতে বলেন, একদলীয় স্বৈরাচারী সরকারের হাত থেকে মুক্তি পেতে দেশের মজলুম জনতা ব্যাকুলভাবে অপেক্ষা করছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, শুধুমাত্র চীনই পারে, বর্তমানের অন্ধকার ও বিপজ্জনক অবস্থা থেকে বাংলাদেশকে আলোর ধারায় ফিরিয়ে আনতে।”

"যাবজ্জীবন রাষ্ট্রপতি" শি জিনপিংকে তারেক রহমানের অভিনন্দন
“যাবজ্জীবন রাষ্ট্রপতি” শি জিনপিংকে তারেক রহমানের অভিনন্দন