সর্বশেষ সংবাদ

6/recent/ticker-posts

Header Ads Widget

বলৎকারের অভিযোগ করায় ছাত্র নির্যাতন


রাজধানীর রামপুরায় আবু রায়হান নামে ১১ বছরের এক বালককে নির্মমভাবে প্রহার করেছে শিক্ষক মুফতি আবুল কালাম আজাদ বাশার। পড়া মুখস্ত না মারার কথা বলা হলেও কিছুদিন আগে মাওলানা বাশার কর্তৃক যৌন নির্যাতনের অভিযোগ জানিয়েছিল আবু রায়হান।

জানা গেছে, আইডিয়াল স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র রায়হানের আরবী শিক্ষক হিসেবে আবুল কালাম আজাদ (বাশার) নামে এক মাদ্রাসা শিক্ষককে ঠিক করেছিল তার পরিবার। কিছুদিন পর তার কাছে পড়তে অনীহা প্রকাশ করে। এছাড়া দুজন সহপাঠির কাছে বাশার কর্তৃক বলৎকারের কথা জানিয়েছিল রায়হান।

গত সোমবার মুফতি বাশার রায়হানকে বেদম প্রহার শুরু করে। তার মা এ ব্যাপারে জিজ্ঞেস করলে বাশার পড়া মুখস্ত না করার কথা বলেন। ঘটনার পর রাতে অসুস্থ হয়ে পড়লে রায়হানকে মগবাজারের রাশমনো হাসপাতালে ভর্তি করা হয়।
রায়হানের শরীরের বিভিন্ন অংশে কামড়ের দাগ রয়েছে বলে জানা গেছে।

আবু রায়হানের ভাই নাজিম উদ্দিন জানান, বাশার ও তাদের গ্রামের বাড়ি চোদ্দগ্রামের একই ইউনিয়নে। বাশারের পিতা আবদুল হাকিমের সাথে সম্পর্কের সুবাদে মদিনাতুল উলুম মাদ্রাসার শিক্ষক আবুল কালাম আজাদকে রাখা হয়েছিল।
প্রহারের ঘটনার পর কোন মামলা না হলেও বাশারকে বিদায় করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে মাওলানা হাফিজুর রহমান সিদ্দিক বলেন, এ ধরণের লোককে শিক্ষক হিসেবে মাদ্রাসায় রাখাও ছাত্রদের জন্য নিরাপদ নয়।