সর্বশেষ সংবাদ

6/recent/ticker-posts

Header Ads Widget

রোয়াংছড়ির গহিন বনে কেএনএফের মিনি পতিতালয় ও মাদকের আখড়া

 


রোয়াংছড়ির গহিন বনে পতিতা ও ইয়াবা ব্যবসায়ীদের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র পাহাড়ি সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। এর আগে র্যাবের হাতে গ্রেপ্তার কেএনএফের সক্রিয় নারী সদস্য আকিম বম কেএনএফ-এর অনৈতিক কার্যক্রম, নারী পাচার ও মাদক ব্যবসা নিয়ে চাঞ্চল্যকর তথ্য দেয়।
কেএনএফ-এর নারী শাখা কর্তৃক চট্টগ্রাম ও কক্সবাজারের বেশ কয়েকটি হোটেল, কটেজ ও ফ্লাটে নিয়মিত মেয়েদের সরবরাহ করার অভিযোগ রয়েছে। নারীদের চাকুরি ও বিয়ের প্রলোভনে বিদেশে পাচারের অভিযোগও রয়েছে। কেএনএফ প্রধান নাথান বমের সরাসরি তত্ত্বাবধানে এসব অনৈতিক কর্মকাণ্ড পরিচালিত হয় বলে বেশ কয়েকটি সূত্র নিশ্চিত করেছে।
পুলিশের কয়েকটি অভিযানে অবৈধ কাজে লিপ্ত থাকার অপরাধে শতাধিক যৌনকর্মীকে গ্রেপ্তার করা হলেও কেএনএফ বেপরোয়াভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে। মিনি পতিতালয়গুলোতে মাদকসেবন ও মাদকের কেনাবেচা হয়ে থাকে। ফলে এলাকার যুব সমাজ ও ছাত্র সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে বলে অভিমত এলাকাবাসীর।
গ্রেপ্তার নারী সদস্যরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোয়াংছড়ির গহিন জঙ্গলে প্রশিক্ষণ নেওয়ার কথা জানান। সেখানে অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে অনেককে পতিতাবৃত্তিতে বাধ্য করা হয় বলেও অভিযোগ রয়েছে। এর আগে ২ এপ্রিল রুমায় ও ৩ এপ্রিল থানচিতে ব্যাংক ডাকাতি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্র লুটের ঘটনায় জড়িত সন্দেহে ২৫ নারীসহ ৮৬ জনকে গ্রেপ্তার করা হয় যাদের অনেকেই নারী ও মাদক ব্যবসায় জড়িত।
আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সূত্রগুলো বলছে, বাংলাদেশের বান্দরবান, ভারতের মিজোরাম এবং মিয়ানমারের কেচিং প্রদেশে বিচ্ছিন্নতাবাদী এই সন্ত্রাসীগোষ্ঠী মাদকের রমরমা ব্যবসা করছে। এই ত্রিদেশীয় সীমান্তে শক্ত ঘাঁটি গেড়ে মাদকের টাকায় অস্ত্রের বাণিজ্যও করছে। তারা মাদক বিক্রি ও নারী সদস্যদের পতিতাবৃত্তির টাকা নেতাদের হাতে দেয়। সেই টাকায় নেতারা অস্ত্র কিনে তাদের হাতে দেন। এভাবে পাহাড়ে আধিপত্য বিস্তার করতে চায় তারা।